মেহেরপুর অফিস ঃ (২৪/০৬/২০২০)
মেহেরপুরে নতুন করে আরো ৬ জনের দেহে করোনা ভাইরাস পজেটিভ সনাক্ত হয়েছে। প্রেরিত নমুনা পরীক্ষার মধ্যে আজ বুধবার (২৪জুন) রাতে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাব থেকে প্রাপ্ত ২০ টি ফলাফলের মধ্যে ৬ টি পজেটিভ হয়। মেহেরপুর সিভিল সার্জন ডা. নাসির উদ্দিন বিষয়টি নিশ্চিত করেন।
তিনি জানান- করোনা ভাইরাস সন্দেহে মেহেরপুর থেকে অনেকেগুলো নমুনা পাঠানো হয়। যার মধ্যে ২০ টি পরীক্ষার ফল এসেছে। প্রাপ্ত ফলাফলের মধ্যে ৬টি পজেটিভ রিপোর্ট রয়েছে। বাকি ১৪ জনের রিপোর্ট নেগেটিভ। পজেটিভ সনাক্তদের মধ্যে মেহেরপুর শহরের চক্রপাড়ার ৩ জন, মল্লিকপাড়ার একজন ও মন্ডলপাড়ার একজন এবং মুজিবনগর উপজেলার বাগোয়ান গ্রামের একজন রয়েছে।
সিভিল সার্জন অফিস সূত্রে আরো জানা যায়- এ পর্যন্ত মেহেরপুর জেলায় এক হাজার ৬৩৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বিভিন্ন ল্যাবে পাঠান হয়। যার মধ্যে ৫৮ টি পজেটিভ রিপোর্ট আসে। আক্রান্ত ৫৮ জনের মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ২২ জন, মারা গেছেন ৫ জন। বাড়িতে ও হাসপাতাল আইসোলোশনে থেকে চিকিৎসা নিচ্ছেন ৩১ জন।
এদিকে মেহেরপুর সিভিল সার্জন অফিস সূত্রে আরো জানা গেছে- আজ বুধবার (২৪জুন)পরীক্ষার জন্য আরো ৫৯ জনের দেহের নমুনা সংগ্রহ করা হয়েছে। যার মধ্যে মেহেরপুর জেনারেল হাসপাতাল হতে ১০ জনের, সদর উপজেলা হতে ১২ জনের, গাংনী উপজেলা হতে ৩৩ জনের ও মুজিবনগর উপজেলা হতে ৪ জনের নমুনা সংগ্রহ করা হয়।