শেখ সফি ও সোহাগ মন্ডল (৩০/১২/২০২০)
মেহেরপুর মুজিবনগর থানা পুলিশের সহযোগিতায় ২ বছরের হারানো সংসার ফিরে পেল উপজেলার মানিকনগর গ্রামের মহিদুল ও খাদিজা খাতুন। মুজিবনগর থানা পুলিশের নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্কের সহোযোগীতায় তাদের ভাঙা সংসার জোড়া লাগে। তাদের ৫ বছরের কন্যা শিশুটি মা-বাবার কোল ফিরে পায়। স্বামী মহিদুল ইসলাম মুজিবনগর উপজেলার মানিকনগর গ্রামের হাসুর ছেলে আর স্ত্রী খাদিজা খাতুন একই উপজেলার বাগোয়ান গ্রামের মিলাম হোসেনের মেয়ে।
স্থানীয়রা জানায়, পারিবারিক ভাবে দু’পক্ষের সম্মতিতে ৭ বছর আগে বিয়ে হয় তাদের। ৫ বছরের সংসার জীবনে তাদের ঘরে আসে একটি কন্যা সন্তান। প্রথম দিকে তাদের সংসার চলছিলো খুব ভালোই। বিয়ের কয়েক বছর পর এনজিও থেকে ঋণ নেওয়ার পর পরিশোধ না করাকে কেন্দ্র করে শুরু হয় তাদের পারিবারিক অশান্তি। এক পর্যায়ে বছর দুয়েক আগে তাদের মধ্যে ছাড়াছাড়িও হয়ে যায়। ছাড়াছাড়ি হওয়ার পর বিভিন্ন যায়গায় গিয়েও দেনদরবার করেও তাদের বিষয়টি মিমাংসা হয়নি।
সবশেষে মেয়ের পক্ষ থেকে মিমাংসার জন্য মুজিবনগর থানায় অভিযোগ করা হয়। মেয়ে পক্ষের অভিযোগের প্রেক্ষিতে মুজিবনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাশেমের পরামর্শক্রমে এএসআই উজ্জ¦ল বিষয়টি আমলে নেন। গেল বৃহস্প্রতিবার (২৪/১২/২০২০) সকালে তাদের উভয় পরিবার ও স্থানীয় জনপ্রতিনিধিদের থানায় আহ্বান করা হয়।
মুজিবনগর থানার অফিসার ইনচার্জ আব্দুল হাশেম জানান, একটি সংসারে স্বামী-স্ত্রীর মধ্যে ছোটখাটো ঝামেলা হতেই পারে। তবে এই ছোট ঝামেলা ভূল বোঝাবুঝির কারনে এক সময় সংসার নষ্ট হয়ে যায়। একই ভাবে এদের দু’জনের সংসারটা নষ্ট হয়ে যাচ্ছিলো। এদের একটি বাচ্চা রয়েছে। সংসারটি নষ্ট হয়ে গেলে বাচ্চাটির জীবন অন্ধকারে নেমে আসতো। তাই আমরা চেষ্টা করেছি তাদের আবারো আগের অবস্থায় ফিরিয়ে নিয়ে আসতে।