শেখ সফিঃ (১৮/০৭/২০২০) ঃ
মেহেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মোঃ গোলাম রসুল (৬২) করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন। শুক্রবার রাত ১০টার দিকে গেল ২৪ ঘন্টায় জেলায় ১৭টি নমুনা পরীক্ষায় গোলাম রসুলসহ মোট ৫ জন করোনা ভাইরাস সংক্রমিত হয়েছেন। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১২৫ জনে। এর মধ্যে সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৭৬ জন। এদিকে করোনা ভাইরাস আক্রান্ত মেহেরপুর শহরের বড়বাজার (এশিয়ানেট পাড়া) এলাকার হামিদুল ইসলাম (৫০) নামের এক ব্যক্তি গেল রাত ৯ টার দিকে ঢাকার একটি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন। এনিয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা ৭ জন।
মেহেরপুরের সিভিল সার্জন ডা. নাসির উদ্দিন জানান- মেহেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মোঃ গোলাম রসুল বেশ কয়েক দিন অসুস্থ্য ছিলেন। করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহ হলে গত বৃহস্পতিবার সকালে তার ও পরিবারের কয়েকজনের নমুনা সংগ্রহ করে মেহেরপুর স্বাস্থ্য বিভাগ। কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে পরীক্ষা শেষে ১৭ জনের মধ্যে গোলাম রসুল ও তার পরিবারের আরও একজন করোনা ভাইরাস সংক্রমন সনাক্ত হয়। এছাড়া আক্রান্ত পাঁচ জনের মধ্যে শহরের বামনপাড়ার ৫৫ বছর বয়সী একব্যক্তি, ফুলবাগানপাড়ার এক বৃদ্ধা এবং সদর উপজেলার উত্তর শালিকা গ্রামের এক যুবক রয়েছেন। তিনি আরো বলেন- আক্রান্ত সকলে স্থানীয়ভাবে সংক্রমিত হয়েছেন। তাদের নিজ নিজ বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে।
মেহেরপুর সদর থানার ওসি শাহ দারা খান জানান- আক্রান্তদের বাড়ি প্রশাসনের সহযোগিতায় লকডাউন করা হচ্ছে।
এদিকে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকায় মৃত্যুবরণকারী হামিদুলের লাশ মেহেরপুরের নিজ বাড়িতে নেওয়ার প্রক্রিয়া চলছে। নিহতের পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে- প্রায় ৩ সপ্তাহ আগে হামিদুল ইসলাম করোনা ভাইরাস সংক্রামিত হন। নিজ বাড়িতে চিকিৎসক কন্যার দেখভালে ছিলেন তিনি। কয়েকদিন পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে নেয়া হয় মেহেরপুর জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে। সেখানে তার অবস্থার আরো অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতরাতে তিনি শেষ নিঃশ^াস ত্যাগ করেন।
এদিকে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নিহত কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারী বিভাগের সহকারি অধ্যাপক ডা. এসএম নূরুদ্দিন আবু আল বাকী রুমি’র (৪৮) লাশ শুক্রবার রাতে নিজ গ্রাম মেহেরপুর মুজিবনগর উপজেলার দারিয়াপুর পশ্চিমপাড়া কবরস্থানে দাফন করা হয়েছে। তিনি দারিয়াপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক দারিয়াপুর ইউপি চেয়ারম্যান আবু ইলিয়াস হোসেনের সন্তান।
গত ৩ জুলাই ৩ পুত্র সন্তানের জনক ডা. এসএম নূরুদ্দিন আবু আল বাকী রুমি’র শরীরে করোনা ভাইরাস সংক্রমন সনাক্ত হয়। তিনি ডায়াবেটিস রোগী হওয়ায় অবস্থার অবনতির আশংকায় উন্নত চিকিৎসার জন্য তাকে ওই রাতে ঢাকা রেফার করা হয়। শুক্রবার ভোরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^বিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।