গাংনী প্রতিনিধি: (০২/০৪/২০২১)
গাংনী অসহায় মানব কল্যাণ সংস্থার এক মতবিনিময় সভা আজ শুক্রবার বাদ জুম্মা গাংনী কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হয়।
স্থানীয় স্বেচ্ছাসেবী এ সংগঠনটি প্রতিষ্ঠার তিন বছরে সহযোগিতা পেয়ে সংসার জীবনে যারা সাফল্য পেয়ে স্বাচ্ছন্দ্যে জীবান-যাপন করছেন তাদের সাথে মতবিনিময় করেন সংগঠনের সদস্যবৃন্দ। বিশেষ করে আয়বর্ধক সহযোগিতা ও চিকিৎসা সহযোগিতা নেওয়া অনেকে উপস্থিত ছিলেন এ মতবিনিময় সভায়। তারাও সমিতির দাতা সদস্য হিসেবে আনুষ্ঠানিকভাবে সংস্থায় নাম লিখিয়ে অন্যদেরকেরও উদ্বুদ্ধ করেছেন।
গাংনী দারুচ্ছালাম জামে মসজিদের ঈমাম ও সংস্থার সদস্য হাফেজ রুহুল আমিনের কোরআন তেলওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।
সংস্থার সভাপতি হাজী মহাসিন আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন প্রধান উপদেষ্টা হাজী আলফাজ উদ্দীন, সাধারণ সম্পাদক হাজী এনামুল হক। সংস্থার তিন বছরে অসহায় মানুষের সহযোগিতার চিত্র তুলে ধরেন সংগঠক বশির আহম্মেদ।
যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুলের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তৃতা করেন সংস্থার নির্বাহী কমিটি সদস্য সাহাদুল ইসলাম, আব্দুল হান্নান ও দাতা সদস্যবৃন্দ।
অনুষ্ঠানের বক্তারা বলেন, সম্পূর্ণ অরাজনৈতিক ও অলাভজনক এ প্রতিষ্ঠানটির দাতা সদস্যরা প্রতি মাসে সংস্থার তহবিলে সাধ্যমত অর্থ দেন। এ অর্থ সমাজের অসহায় মানুষের মাঝে সহযোগিতা হিসেবে প্রদান করা হয়। বিশেষ করে আয়বর্ধক সহযোগিতা পেয়ে অনেকে সংসারে স্বচ্ছলতা পেয়েছেন যা এ সমাজের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত। আল্লাহর রাস্তায় দানের নিয়তে সবার সহযোগিতা গ্রহণ করা হয় আর একইভাবে সহযোগিতা প্রদান করা হয়। সংস্থার এ কার্র্যক্রমে সমাজের সকলের এগিয়ে আসার আহবান জানান বক্তারা।
মতবিনিময় শেষে দো’আ মোনাজাতে সকলের সুস্থতা, সংগঠনের সাফল্য আর করোনাভাইরাস থেকে মুক্তির জন্য আল্লাহর কাছে ফরিয়াদ করা হয়।